আপনার Android ডিভাইস থেকে পিসিতে ইউটিউব নিয়ন্ত্রণ করুন সহজেই!

হয়তো আপনি সব দিন ক্লান্ত হয়ে কাজ করেন।দিন শেষে, আপনি বিনোদনের জন্য কিছু প্রয়োজন। এমন কিছু যা আপনাকে পরবর্তী দিন এর জন্য প্রস্তুত করবে। আমার জন্য, আমার বিনোদনের কেন্দ্র YouTube। এটি আমার দুটি মৌলিক বিনোদন প্রয়োজনীয়তা পূরণ করে। প্রথমটি হল কোল্ড music এবং, অবশ্যই, দ্বিতীয়টি ডোপ ভিডিও। সুতরাং, দিনের শেষে, আমি আমার কম্পিউটারে ইউটিউব দেখি। আমি আমার বিছানায় বসে আমার মোবাইল দিয়ে কম্পিউটারে ইউটিউব কন্ট্রোল করি এর জন্য আমার বিছানা থেকে উঠে কম্পিউটার এ কাছে যাওয়া দরকার পরে না। আমি এই কাজটি কিভাবে করে তাই আজকে আপনাদের সাথে শেয়ার করবো।

আপনার Android ডিভাইস থেকে পিসি YouTube নিয়ন্ত্রণ করুন।

আপনার যদি একটি স্মার্ট টিভি থাকে তাহলে হয়তো আপনি youtube.com/tv এইটা চিনে থাকবেন।ওয়েল, এই লিঙ্ক এছাড়াও পিসি ব্রাউজার জন্য কাজ করে এবং এর সবচে ভালো দিক হলো আইটি স্মার্ট টিভিতে কাজ করে। আপনার স্মার্ট টিভিতে যেমনটি করা হয় তেমনি প্রক্রিয়াটিও একই। আপনি আপনার স্মার্ট টিভি এভাবে কন্ট্রোল করতে পারবেন আপনার ফোন দিয়ে। আমি পিসির জন্য একটি কিভাবে সেটআপ করতে হয় আজকে এখানে প্রদর্শন করব।

আরো পড়ুন:  10 টি লাইফ চেঞ্জিং প্রযুক্তি হ্যাক যা আপনি ১০ মিনিটের ভিতর শিখতে পারবেন।

প্রথমে Youtube.com/tv এই লিংক টিতে যান এবং পাসের সাইট বার থেকে আপনার Sign In  a ক্লিক করুন। sign in এ ক্লিক করলে এরকম একটি পোপা-উপ আসবে। পপ-আপ আসলে ঐখানে আপনি একটি কোড দেখতে পারবেন। এখন আপনি আপনার ফোন এ Youtube.com/activate লিংক এ যেতে হবে। এরপর আপনার পপ-আপ এ যেই কোড টি দেয়া আছে সেই কোড টি ঐখানে দিতে হবে।

control youtube with phone
control youtube with phone

এখন, YouTube TV > settings > Link Your TV and Phone > Link With TV Code এই কোডটা আপনার এন্ড্রোইড YouTube Apps> Settings > Connected TVs > Add a TV  এইখানে অ্যাড করে দেন।

এই কোডটি এইখানে দিলে আপনার এন্ড্রয়েড ফোন এবং পিসি একসাথে কানেক্টেড হয়ে যাবে। এরপর আপনি ইউটিউব apps এর ভেতর মেনুতে আপনি কোন chromecast আইকন দেখতে পারবেন। এখন ওই chromecast আইকন এ ক্লিক করুন।নিশ্চিত করুন যে আপনার ওয়েব ব্রাউজারে PC তে চলছে YouTube TV। পরবর্তী আপনি একটি YouTube ভিডিও অনুসন্ধান করুন। আপনি একটি list বা ভিডিও সরাসরি play করতে পারেন। ভিডিওটি youtube.com/tv এ শুরু হবে। ভিডিওটি YouTube অ্যাপ্লিকেশানে চালানো হবে না। আপনি ভিডিওটির কভার চিত্র দেখতে পাবেন।

আরো পড়ুন:  ৫টি লুকানো ফেসবুক সেটিংস আপনার এখনই পরিবর্তন করা উচিত!

আপনি আপনার YouTube অ্যাপ্লিকেশন থেকে সবকিছু পরিচালনা করতে পারেন। অ্যাপ্লিকেশন ভলিউম বৃদ্ধি করলে  আপনার পিসি ভলিউম বৃদ্ধি হবে।

একটি ছোট টিপ: একটি টিভি-মত অভিজ্ঞতা জন্য ফুল-স্ক্রিন  (F11) প্রেস করুন। তাহলে আপনার ব্রাউসার ফুল স্ক্রিন হয়ে যাবে।


আজকের জন্য এতোটুকু ছিল| পরবর্তীতে অন্য টিপস-এন্ড-ট্রিকস নিয়ে হাজির হব| আপনি যদি আমাদের ওয়েবসাইটের পোস্টগুলো পছন্দ করে থাকেন তাহলে নিচে কমেন্ট করতে ভুলবেন না| আর যদি আপনার কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্টে জানাবেন| আমি answer করতে চেষ্টা করব|

About the author

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *